ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মায়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের উদ্বেগ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
মায়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের উদ্বেগ

বাংলাদেশে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত মিও মিন্ট থানকে (Myo Myint Than) তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকায় মায়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ।

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত মিও মিন্ট থানকে (Myo Myint Than)  তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকায় মায়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ।

 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে মায়ানমারের রাষ্ট্রদূত পররাষ্ট্র মন্ত্রণালয়ে এলে সচিব (দিপাক্ষিক) কামরুল আহসান তার সঙ্গে সাক্ষাত করেন। এসময় রোহিঙ্গা নির্যাতন এবং বাংলাদেশে তাদের অনুপ্রেবেশ নিয়ে উদ্বেগ জানানো হয়। রাষ্ট্রদূতের মাধ্যমে তিনি রোহিঙ্গাদের উপর চলমান নির্যাতন বন্ধে আহ্বান জানান।  

পররাষ্ট্র সচিব বলেন, এ ধরনের বাধ্যতামূলক স্থানান্তরের সঙ্গে নিয়মিত অভিবাসনকে মেলানো ঠিক নয়। নিয়মিত অভিবাসনে এভাবে ঘরবাড়ি ছেড়ে পরিবার নিয়ে কেউ পালিয়ে যায় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে চিন্তিত। রাষ্ট্রদূতের মাধ্যমে মায়ানমার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন। যদিও প্রধানমন্ত্রী এ সংকট সৃষ্টির পরে মায়ানমারের কারো সঙ্গে কথা বলেননি বলেও জানান শহীদুল হক।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
জেপি/এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।