ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২০ টাকায় পছন্দের শীতবস্ত্র!

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
২০ টাকায় পছন্দের শীতবস্ত্র! ছবি- আরিফ জাহান- বাংলানিউজটোয়েন্টিফোর

পৌষ মাস আসতে এখনো তিন সপ্তাহের মতো বাকি। এরই মধ্যে জেঁকে বসতে শুরু করেছে শীত। পৌষের দিকে দিন যতো এগুচ্ছে শীতের প্রকোপ ততো বাড়ছে। আর তাই শীতের বস্ত্র কিনতে মানুষ ছুটছেন দোকানে দোকানে। 

বগুড়া: পৌষ মাস আসতে এখনো তিন সপ্তাহের মতো বাকি। এরই মধ্যে জেঁকে বসতে শুরু করেছে শীত।

পৌষের দিকে দিন যতো এগুচ্ছে শীতের প্রকোপ ততো বাড়ছে। আর তাই শীতের বস্ত্র কিনতে মানুষ ছুটছেন দোকানে দোকানে।  
 
বগুড়ায় জমে উঠতে শুরু করেছে শীত মার্কেট। তবে এদিক থেকে এগিয়ে রয়েছে ফুটপাতের দোকানগুলো। সকাল থেকে শীতবস্ত্র কিনতে সেখানে ভিড় করছেন সাধারণ মানুষ। নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষের পাশাপাশি অভিজাত পরিবারের মানুষকেও দেখা যায় ফুটপাতের দোকানগুলোতে
 
রেল লাইনের দু’পাশ ঘিরে গড়ে তোলা হয়েছে এসব দোকান। পলিথিন, বাঁশের খুঁটি, দড়ি, চকি, রং বেরংয়ের কাপড়সহ আনুষঙ্গিক সামগ্রী ব্যবহার করে গড়া হয়েছে এসব ভ্রাম্যমাণ দোকান।  
 
শীত সামনে রেখে ফুটপাতের এসব দোকানগুলোতে ব্যাপক সংখ্যক বাহারি ডিজাইনের শীতবস্ত্রের আমদানি ঘটিয়েছেন ব্যবসায়ীরা। মাত্র ২০-১০০ টাকাতেই মিলছে এসব শীতবস্ত্র।  
 
দোকানে থরে থরে সাজিয়ে রাখা হয়েছে বাহারি ডিজাইনের সব পোশাক। অনেক দোকানে স্তুপ আকারে রাখা হয়েছে। টানিয়ে রাখা হয়েছে অনেক পোশাক। এক কথায়, ক্রেতার দৃষ্টি আকর্ষণে দোকানিদের কৌশলের কোনো কমতি নেই। এসব দোকানে শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষের পোশাক পাওয়া যায়।  
 
শীতবস্ত্রের পসরা সাজিয়ে বসেছেন আল-আমিন। নারী-পুরুষ মিলে কয়েকজন ক্রেতা উপস্থিত। সরব হয়ে উঠলেন এই দোকানি। কি লাগবে আপা। ভাই কি লাগবে। সবই আছে। শুধু পছন্দ করেন। দামদরে বাজবে না। মাত্র ২০-১০০ টাকার মধ্যে পছন্দের পোশাক কিনতে পারবেন।
 
লিটন, সুজন, রহমতসহ একাধিক দোকানদার বিভিন্ন ধরনের পোশাক হাতে উঁচিয়ে ক্রেতার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। ক্রেতারাও দোকান ঘুরে ঘুরে পছন্দের পোশাক কিনছেন।  
 
ফুটপাতের এসব দোকানে জ্যাকেট, ফুল-হাফ সোয়েটার, মোটা গেঞ্জি, জিন্স, কাপড়ের প্যান্ট, মাফলার, শিশুদের রকমারি সেট, টুপিসহ নানা ধরনের শীতবস্ত্র পাওয়া যায়।  
 
এসব দোকানদাররা বাংলানিউজকে জানান, এখনো পুরোদমে শীত পড়েনি। তাই পুরোদমে বেচাবিক্রিও শুরু হয়নি। তবে ক্রেতাদের ভিড় ক্রমেই বাড়ছে। দামে সস্তা হওয়ায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষ এসব পোশাক বেশি কেনেন।  
 
তাই বলে ধনী পরিবারের লোকজনও পিছিয়ে নেই। তারাও সস্তায় পোশাক কিনতে নিয়মিত এসব দোকানে আসছেন। দেখাদেখির পর যে যার মতো পছন্দের পোশাক কিনছেন বলেও জানান এসব দোকানদাররা।  
 
জুয়েল রানা, আবু রায়হান, নূরজাহানসহ একাধিক ক্রেতা বাংলানিউজকে জানান, ফুটপাতের দোকান হলেও এখানে অনেক পছন্দের পোশাক পাওয়া যায়। দামেও বেশ সস্তা। প্রত্যেক বছর শীতের সময় নিজের ও পরিবারের সদস্যের জন্য এখান থেকে পোশাক কেনেন। এবারো সামর্র্থ্য অনুযায়ী পোশাক কিনেছেন বলে জানান তারা।  
 
বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ