ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটের রাগীব আলী ভারতে আটক, বিকেলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
সিলেটের রাগীব আলী ভারতে আটক, বিকেলে হস্তান্তর রাগীব আলী

সিলেটের কথিত দানবীর রাগীব আলীকে জকিগঞ্জ সীমান্তবর্তী ভারতের করিমগঞ্জে আটক করা হয়েছে। পাসপোর্ট ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে ভারতের করিমগঞ্জ পুলিশ তাকে আটক করে।

সিলেট: সিলেটের কথিত দানবীর রাগীব আলীকে জকিগঞ্জ সীমান্তবর্তী ভারতের করিমগঞ্জে আটক করা হয়েছে।

পাসপোর্ট ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে ভারতের করিমগঞ্জ পুলিশ তাকে আটক করে।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা বাংলানিউজকে বলেন, ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) আইজি পাওয়ান কুমার দুবে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিকেল ৩টার দিকে তাকে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে, গত ১২ নভেম্বর (শনিবার) জকিগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশকালে রাগীর আলীর ছেলে আব্দুল হাইকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে বিশ্বনাথ থানায় জালিয়াতি ও প্রতারণার দু’টি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এরও আগে, দু’টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরপরই পরিবারের ৫ সদস্য নিয়ে গত ১২ আগস্ট ভারতে পালিয়ে যান কথিত দানবীর রাগীব আলী।

ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির দু’টি মামলায় রাগীব আলীসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সিলেটের একটি আদালত। রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই ছাড়াও মামলায় অন্য আসামিরা হলেন, মেয়ে রোজিনা কাদির, জামাতা আবদুল কাদির, রাগীব আলীর আত্মীয় মৌলভীবাজারের রাজনগরের বাসিন্দা দেওয়ান মোস্তাক মজিদ ও তারাপুর চা বাগানের সেবায়েত পংকজ কুমার গুপ্ত।

৪২২ দশমিক ৯৬ একর জায়গায় গড়ে ওঠা হাজার কোটি টাকার তারাপুর চা-বাগানের পুরোটাই দেবোত্তর সম্পত্তি। ১৯৯০ সালে ভুয়া সেবায়েত সাজিয়ে বাগানটির দখল নেন রাগীব। গত ১৯ জানুয়ারি প্রধান বিচারপতির সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চার বিচারকের বেঞ্চ তারাপুর চা-বাগান দখল করে গড়ে ওঠা সব স্থাপনা ছয়মাসের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এনইউ/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ