ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তাজরীনের নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
তাজরীনের নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাজরীন অগ্নিকাণ্ডের চতুর্থ বার্ষিকীতে নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন হাজার হাজার শ্রমিক, বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল।

আশুলিয়া (সাভার): তাজরীন অগ্নিকাণ্ডের চতুর্থ বার্ষিকীতে নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন হাজার হাজার শ্রমিক, বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে নিহত শ্রমিকদের স্মরণ করে পুষ্পস্তবক অর্পণ করেন শ্রমিকরা।

এসময় তাজরীন গার্মেন্টসের মালিক দেলোয়ারের শাস্তির দাবি করে শ্রমিকরা জানান, মালিকদের অসচেতনতা ও অবহেলার কারণে দিন দিন কারখানার পরিবেশ নষ্ট হচ্ছে। মালিক-শ্রমিক বৈষম্য দূর করা না হলে তাজরীন ফ্যাশন ও রানা প্লাজার মতো ঘটনা আরও ঘটবে। এসব ঘটনা যাতে আর না ঘটে এজন্য সরকারকে দ্রুত আইনি ব্যবস্থ‍া গ্রহণের দাবি জানান তারা।

তাজরীনের অনেক আহত শ্রমিক এখনও যথাযথ সাহায্য পায়নি। পেলেও খুব সামান্য যা দিয়ে জীবন চালানো সম্ভব নয়। অচিরে পঙ্গুত্ব বরণ করা আহত শ্রমিকদের পুনর্বাসনের জন্য ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওইদিন পোশাক কারখানা তাজরীন ফ্যাশনের  ১১৩ জন শ্রমিক জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন ১০৪ শ্রমিক।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ