ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘সুষ্ঠু নির্বাচনের জন্যে নিরপেক্ষ সরকার জরুরি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
‘সুষ্ঠু নির্বাচনের জন্যে নিরপেক্ষ সরকার জরুরি’ ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) থেকে নিরপেক্ষ সরকার বেশি জরুরি’- এমন মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদোজ্জা চৌধুরী।

ঢাকা: ‘সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) থেকে নিরপেক্ষ সরকার বেশি জরুরি’- এমন মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদোজ্জা চৌধুরী।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে নাগরিক ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘আর্দশ নাগরিক আন্দোলন’ নামে একটি সংগঠনের উদ্যোগে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

ডা. একিউএম বদরুদোজ্জা চৌধুরী বলেন, ইসি যতই নিরপেক্ষ হোক, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে সে নির্বাচন কোনো দিন-ই সুষ্ঠু হবে না।


‘এরইমধ্যে নিরপক্ষে সরকারের আমলে যে নির্বাচন হয়েছে, ছোটখাট কিছু ভুল ছাড়া তা গ্রহণযোগ্য ছিলো।   তাই সু্ষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আগে নিরপেক্ষ সরকার দরকার, পরে নির্বাচন কমিশন। ’

বৈঠকে আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মাদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড‍া. জাফরুল্লাহ, সাবেক এমপি গোলাম মওলা রনি, নাগরিক ফোরামের চেয়ারম্যান আবদুল্লাহ হিল মাসুদ, আর্দশ নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আল আমিন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫১২  ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ