ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
ঝালকাঠিতে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় সংবাদ সম্মেলন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝালকাঠিতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কার উদ্ধারের দাবি জানিয়েছেন স্থানীয় জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ।

ঝালকাঠি: ঝালকাঠিতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কার উদ্ধারের দাবি জানিয়েছেন স্থানীয় জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে শহরের ডাক্তারপট্টি সড়কে সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

গ্রেফতারকৃত আসামিদের রিমান্ডে নিয়ে তাদের দেওয়া তথ্য অনুযায়ী লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কারগুলো উদ্ধারে পুলিশ এখনো কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

এসময় লিখিত বক্তব্য পড়ে শোনার ঝালকাঠি জুয়েলার্স সমিতির সভাপতি দেবব্রত কর্মকার।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত স্বর্ণ ব্যবসায়ী মুসলিম গিনি হাউজের মালিক মো. শাহজাহান হাওলাদার ও মামলার বাদী হাসান ইমামসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে দাবি করা হয়, গত ২১ নভেম্বর রাতে শহরের ডাক্তারপট্টি সড়কের মুসলিম গিনি হাউজে ঢুকে ৮ থেকে ১০ জন সশস্ত্র ডাকাত দল বোমা ফাটিয়ে ১১৪ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় গাবখান সেতুর টোলঘর এলাকা থেকে ৬ জনকে আটক করে ৪০ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে পুলিশ।

এদের মধ্যে দুইজনকে ডাকাতির মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। ওই দুইজন তাদের স্বীকারোক্তিতে এ ঘটনায় জড়িত আরো ৬ জনের নাম প্রকাশ করে। কিন্তু ঘটনার চারদিন অতিবাহিত হলেও বাকী ৭৪ ভরি স্বর্ণ উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ অবস্থায় ঝালকাঠির স্বর্ণ ব্যবসায়ীরা নিরাপদ নয়।

জড়িতদের গ্রেফতার ও লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কার উদ্ধার করা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দেয় জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ