ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে পাখিসহ আটক তিনজনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
ফেনীতে পাখিসহ আটক তিনজনের কারাদণ্ড

ফেনীতে বিভিন্ন প্রজাতির প্রায় সাড়ে ১৪শ’ পাখিসহ আটক তিনজনকে তিন মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

ফেনী: ফেনীতে বিভিন্ন প্রজাতির প্রায় সাড়ে ১৪শ’ পাখিসহ আটক তিনজনকে তিন মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ আলী এ দণ্ডাদেশ দেন।

 

এর আগে বুধবার রাতে ফেনী শহরের মহিপাল সার্কিট হাউজ এলাকায় অভিযান চালিয়ে ২৪টি তোতা, ১০৫০টি মদনা টিয়া, ৩০২টি মুনিয়া ও ১৭৫টি শালিকসহ তাদের আটক করা হয়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা এ অভিযান চালায়।  

দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন-বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার কটুবুনিয়া এলাকার মো. রুহুল আমিন শেখ (৩২), মাদারীপুরের বারহান্দি এলাকার রনি তালুকদার (৩০) ও যশোরের শার্শা থানার কাইবা এলাকার মো. আতিয়ার রহমান (৪৫)।  

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে  জানান, এ চক্রটি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিপন্ন প্রজাতির পাখি শিকার করে ঢাকাসহ সারাদেশে বিক্রি করে আসছিলেন। রাতে ওই তিনজন পাখিগুলো নিয়ে মহিপাল সার্কিট হাউজ এলাকায় অবস্থান করছিলেন। খবর পেয়ে রাতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে পাখিসহ তাদের আটক করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় দোষ স্বীকার করায় তাদের তিন মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। পরে পাখিগুলো ছেড়ে দেওয়া হয়।   

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ