ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিক নির্বাচনে সেনা চেয়ে সিইসিকে বিএনপির চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
নাসিক নির্বাচনে সেনা চেয়ে সিইসিকে বিএনপির চিঠি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে...

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে চিঠি দিয়েছে বিএনপি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশন (ইসি) সচিব মোহাম্মদ আব্দুল্লাহকে চিঠি হস্তান্তর করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এরপর তিনি সাংবাদিকদের বলেন, শেষ সময়ে এসে বর্তমান নির্বাচন কমিশন তার ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য ভালো পদক্ষেপ নেবে বলে আশা করি। তাই নাসিক নির্বাচনে ভোটগ্রহণের অন্তত সাতদিন আগে থেকে ফলাফল ঘোষণার পরদিন পর্যন্ত সেনা মোতায়েনের দাবি জানিয়েছি।

সেনা মোতায়েন ছাড়া দলটি আরও কিছু দাবি জানিয়েছে। এগুলোর মধ্যে রয়েছে, সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা, অস্ত্র উদ্ধার, ভোটারদের নিরাপদে আসা-যাওয়া, ভোট কারচুপি রোধ, নির্বাচনী কর্মকর্তাদের দলীয় প্রভাবমুক্ত রাখা ও ১০ দিন আগে প্রতিদ্বন্দ্বী প্রর্থীদের নির্বাচনী কর্মকর্তাদের তালিকা সরবরাহ করা। এছাড়া সরকারি কোনো কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ থাকলে তাৎক্ষণিক বদলির ব্যবস্থা, পোলিং নিরাপত্তা ও কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করা এবং ভোটকেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন রাখা।

রিজভী বলেন, প্রতিটি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ। তাই সময় থাকতে কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। আমাদের দাবিগুলো পর্যালোচনা করে ইসি যথাযথ পদক্ষেপ নেবেন আশা করি।

আগামী ২২ ডিসেম্বর নারায়গঞ্জ সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।