ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৩য় টেলিভিশন অনুষ্ঠান প্রযোজনা কোর্স শুরু ২৭ ডিসেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
৩য় টেলিভিশন অনুষ্ঠান প্রযোজনা কোর্স শুরু ২৭ ডিসেম্বর

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের আয়োজনে ছয় মাস মেয়াদি ‘৩য় টেলিভিশন অনুষ্ঠান প্রযোজনা (ডিপ্লোমা) কোর্স’ ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের আয়োজনে ছয় মাস মেয়াদি ‘৩য় টেলিভিশন অনুষ্ঠান প্রযোজনা (ডিপ্লোমা) কোর্স’ ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে অবস্থিত বিসিটিআইয়ের অস্থায়ী কার্যালয়ে এ কোর্স অনুষ্ঠিত হবে।

এতে টেলিভিশন মিডিয়ার স্বনামধন্য প্রশিক্ষকরা তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ে প্রশিক্ষণ দিবেন।

২০ ডিসেম্বরের মধ্যে অনূর্ধ্ব ৪০ বছরের স্নাতক পাস যেকোনো ব্যক্তি www.bcti.gov.bd এ ওয়েবসাইটে ভর্তি ফরম পূরণ করে আবেদন পাঠাতে পারবেন। ভর্তিচ্ছুরা সরাসরি বা ডাকযোগে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে অনলাইন থেকে ভর্তির ফরম ডাউনলোড করে নিতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে প্রার্থীদের নির্বাচন করা হবে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে ০২ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ, জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব সনদ ও চারিত্রিক সনদপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে।

প্রার্থী বাছাই পরীক্ষা ২১ ডিসেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার সময় প্রবেশপত্র বিসিটিআইয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে আনতে হবে।

নির্বাচিত হওয়ার পর প্রধান নির্বাহী, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের অনুকূলে ১৫ হাজার টাকা প্রশিক্ষণ ফি ব্যাংক ড্রাফট বা পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র টেলিভিশন ইনস্টিটিউট থেকে পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।