ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে মাদক মামলায় ৪ জনের যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
বরিশালে মাদক মামলায় ৪ জনের যাবজ্জীবন

বরিশালে মাদক মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বরিশাল: বরিশালে মাদক মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- খুলনার জয়পুর এলাকার মজিবুর রহমানের ছেলে মুন্না তালুকদার, ঝালকাঠির রামনগরের মৃত নূর ইসলাম তালুকদারের ছেলে জামান হোসেন তালুকদার, যশোরের সারসা এলাকার বড়খোকা খানের ছেলে হাফিজুর রহমান খান হাফিজ ও বাগেরহাটের যাত্রাপুর এলাকার খলির শেখের ছেলে মিন্টু শেখ।

এদের মধ্যে খুলনার জয়পুর এলাকার মজিবুর রহমানের ছেলে মুন্না তালুকদার ছাড়া বাকী সবাই পলাতক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ফিরোজুল ইসলাম।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ৮ জানুয়ারি বরিশাল নগরের রুপাতলী বটতলা এলাকার জাগুয়া ডিগ্রি কলেজের সামনে চেকপোস্ট বসায় র‌্যাব ৮ এর সদস্যরা। এসময় সেখানে একটি ট্রাকের গতিরোধ করতে বললে ট্রাকটি না থামিয়ে চলে যায়। পরে অভিযান চালিয়ে ট্রাকটিকে আটক করা হয়।

এসময় ২৪০ বোতল ফেনসিডিলসহ মুন্না তালুকদার, জামান হোসেন তালুকদার ও হাফিজুর রহমান খান হাফিজকে আটক করা হয়।

র‌্যাবের ডিএডি মশিউর রহমানা বাদী হয়ে ওই দিনই কোতোয়ালি মডেল থানায় ৮ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। একই বছরের ২১ ফেব্রুয়ারি থানার এসআই দেলোয়ার হোসেন ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এ দণ্ড দেন এবং চার্জশিটভুক্ত আসামি বরিশাল নগরের ভাটিখানা এলাকার ইউসুফকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।