ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি ফুলবাড়ীয়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি ফুলবাড়ীয়ায়

ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে কলেজ শিক্ষক ও পথচারী নিহত হওয়ার ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনে রয়েছেন।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে কলেজ শিক্ষক ও পথচারী নিহত হওয়ার ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনে রয়েছেন।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে উচ্চ পর্যায়ের এ তদন্ত কমিটির কর্মকর্তারা ফুলবাড়ীয়ায় আসেন।

এ সময় তারা কলেজের সিনিয়র কোনো শিক্ষককে না পেয়ে উপস্থিত চতুর্থ শ্রেণির কর্মচারী মো. আব্দুল হক ও আবুল কালামের সঙ্গে কথা বলে বক্তব্য নোট করেন।     

পরে তারা স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সাচিবিক বিদ্যার শিক্ষক মনোয়ারা সুলতানা ও গভর্নিং বডির সদস্য গোলাম মোস্তফার সঙ্গে সাক্ষাৎকার গ্রহণ করে বক্তব্য নোট করেন।

তদন্ত টিম প্রধান উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের (কলেজ ও প্রশাসন) পরিচালক প্রফেসর শামসুল ইসলাম এক প্রশ্নের জবাবে বলেন, আমরা কোনো চাপের মুখে নেই। ঘটনাস্থলে এসেছি, স্থানীয়দের বক্তব্য নোট করবো, প্রত্যক্ষদর্শী শিক্ষকরা এখানে নেই আমরা তাদের খুঁজে বের করে কথা বলে ঘটনার রহস্য উদঘাটন করবো।
এ সময় তদন্ত কমিটির অপর দুই সদস্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ময়মনসিংহের পরিচালক প্রফেসর আব্দুল মোতালেব ও উপ-পরিচালক মো. আব্দুল খালেক, উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার, জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার উপস্থিত ছিলেন।
আগামী তিন কার্যদিবসের মধ্যে এ কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এমএএএম/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।