ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা প্রত্যাহার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা প্রত্যাহার 

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিপেটায় শিক্ষকসহ দু’জন নিহতের ঘটনায় জারি করা ১৪৪ ধারা অবশেষে প্রত্যাহার করা হয়েছে। 

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিপেটায় শিক্ষকসহ দু’জন নিহতের ঘটনায় জারি করা ১৪৪ ধারা অবশেষে প্রত্যাহার করা হয়েছে।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত ৮টার দিকে এ জরুরি অবস্থা প্রত্যাহার করা হয় বলে জানান ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব।

 

তিনি জানান, পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার পৌর এলাকায় জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করে নেন।  

এর আগে, রোববার (২৭ নভেম্বর) দুপুরে আন্দোলনকারীদের মিছিলে লাঠিপেটা করে পুলিশ। এতে আবুল কালাম (৫৫) নামে এক শিক্ষক নিহত ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মাঝে পড়ে অসুস্থ হয়ে সফর আলী (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন অন্তত ৫০ জন।  

স্থানীয়দের জানমালের নিরাপত্তার স্বার্থে এর ঠিক পরদিন সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার।  

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমএএএম/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।