ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীর রামপুরায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
রাজধানীর রামপুরায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজধানীর রামপুরা ব্যাংক কলোনির বালুর মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পবিত্র ও স্বপন নামে দুই ডাকাত  নিহত হয়েছেন।

ঢাকা: রাজধানীর রামপুরা ব্যাংক কলোনির বালুর মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পবিত্র ও স্বপন নামে দুই ডাকাত  নিহত হয়েছেন।

নিহত ডাকাত পবিত্রের বাড়ি বরিশাল জেলায় ও স্বপনের এর বাড়ি শরীয়তপুরে।

তাদের দুইজনের বয়স ৩০-৩৫ এর মধ্যে।

গত কয়েকমাস ধরে রাজধানীর রামপুরা, বাড্ডা, উত্তরা এলাকায় বিভিন্ন স্থানে ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগ পেয়ে আসছিলো র্যাব। এসব অভিযোগের প্রেক্ষিতে সেসব এলাকায় গোয়েন্দা কার্যক্রম জোরদার করে র‍্যাবের সদস্যরা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাতে একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে রামপুরা ব্যাংক কলোনির বালুর মাঠ সংলগ্ন এলাকায় অভিযান চালায় র্যাব-৩ এর সদস্যরা। এ সময় দুই ডাকাত  বন্দুকযুদ্ধে নিহত হন।

র্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্ণেল খন্দকার গোলাম সারোয়ার বাংলানিউজকে এ তথ্য জানান।

গোলাম সারোয়ার বলেন, নিহতদের সঙ্গে থাকা মোবাইল ফোনের মাধ্যমে পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। পবিত্রের বাড়ি বরিশাল ও স্বপন বাড়ি শরীয়তপুর।

তিনি বলেন, গোয়েন্দা কার্যক্রম থেকে আমরা জানতে পারি ১০-১২ জনের একটি গ্রুপ এসব এলাকায় ছিনতাই ও ডাকাতির সঙ্গে জড়িত। এদের মধ্যে ওবায়েদ, রফিক, ঈমন, স্বপন ও পবিত্র অন্যতম।
এ ঘটনায় র্যাবের চার সদস্য আহত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ঘটনাস্থল থেকে ২টি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ছিনতাইয়ের প্রকোপ বেড়ে ‍যাওয়া প্রসঙ্গে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বাংলানিউজকে বলেন, সাম্প্রতিক সময়ে ৩টি ছিনতাইয়ের ও একটি ডাকাতির মামলা আমরা পেয়েছি। ছিনতাইয়ের ঘটনায় বেশ কয়েকজনকে আমরা আটকও করেছি। ছিনতাই- ডাকাতির ঘটনা কিছু ঘটেছে তার মানে একেবারে প্রকোপ বেড়েছে বলা যাবে না। ছিনতাই- ডাকাতির বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এজেডএস/এসজে/পিসি/পিএম/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।