ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তুরাগ পাড়ে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
তুরাগ পাড়ে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা নদীবন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা নদীবন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।

 

বুধবার (৩০ নভেম্বর)  সকালে অভিযান চালিয়ে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিআইডব্লিউটি এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রাহাত মান্নান বাংলানিউজকে জানান, টঙ্গী বাজারের দক্ষিণ পাশে তুরাগ নদীর পাড়ে দীর্ঘ দিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা করে আসছিলো। এসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে স্থানীয় প্রভাবশালীরা নিয়মিত চাঁদা আদায় করতো।

উচ্চ আদালতের নির্দেশে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে এক্সেভেটর নিয়ে নদীবন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রসাশন অভিযান শুরু করে। অভিযানে তুরাগ নদীর সীমানার মধ্যে থাকা অবৈধ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- ঢাকা নদীবন্দরের যুগ্ম-পরিচালক গুলজান আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, টঙ্গী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শঙ্কর কুমার বিশ্বাস, সহকারী পরিচালক মো. নূর হোসেন, টঙ্গী নদী বন্দরের সমন্বয় কর্মকর্তা জাহাঙ্গীর ভূইয়া, টঙ্গী পৌর ভূমি সহকারী কর্মকর্তা এস এম মান্নান, ভূমি উপ-সহকারী মো. রোমান হোসেন প্রমুখ।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন গাজীপুর জেলা আনসার সদস্যরা।

টঙ্গী পৌর ভূমি সহকারী কর্মকর্তা এস এম মান্নান বাংলানিউজকে বলেন, এর আগেও গাজীপুর জেলা প্রশাসকের নির্দেশে একাধিকবার এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এরপরও কিছু অসাধু ব্যবসায়ী রাতের আঁধারে ওইসব স্থাপনা গড়ে তুলেন।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
আরএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।