ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে ২ জেএমবি সদস্যর ২০ বছর করে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
চাঁপাইনবাবগঞ্জে ২ জেএমবি সদস্যর ২০ বছর করে কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুইটি অস্ত্র মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুইটি অস্ত্র মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুন্যাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এ আদেশ দেন।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন-জেলার গোমস্তাপুর উপজেলার কলাইদিয়াড় গ্রামের তৈয়ব আলীর ছেলে মমিন (২৮) ও ভোলাহাট উপজেলার খড়কপুর ঘুনটোলা গ্রামের তোফাজ্জল হকের ছেলে রমজান আলী (৩১)।

মামলার এজাহার স‍ূত্রে জানা যায়, ২০০৯ সালের ১৪ জুন পাঁচ রাউন্ড গুলি, অস্ত্র তৈরির সরঞ্জামদি ও জিহাদি বইসহ শিবগঞ্জ উপজেলার খড়গপুর এলাকা থেকে মমিনকে গ্রেফতার করে শিবগঞ্জ থানা পুলিশ।

এ ঘটনায় উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বাদী হয়ে একইদিন তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় মমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান। পরে আদালত মমিনের উপস্থিতিতে তাকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

অপরদিকে ২০০৯ সালের ১৭ জুন ভোলাহাট উপজেলার খড়কপুর ঘুনটোলা এলাকার রমজানের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ একটি ওয়ান শ্যুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রমজান পালিয়ে যায়। এ ঘটনায় উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে ভোলাহাট থানায় রমজান ও মমিনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

পরে ২০০৯ সালের ১৪ আগস্ট রমজান ও মমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ওহিদুজ্জামান। আদালত রমজানের অনুপস্থিতিতে তাকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ এবং এ মামলায় মমিনের বিরুদ্ধে কোনো সাক্ষী না পাওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন চাঁপাইনবাবগঞ্জের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জবদুল হক।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।