ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পবিপ্রবি-ইউএসআইডি অ্যাগ্রিকালচারাল এক্সটেনশনের স্মারক স্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
পবিপ্রবি-ইউএসআইডি অ্যাগ্রিকালচারাল এক্সটেনশনের স্মারক স্বাক্ষর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের তিনটি বিভাগের সঙ্গে কেয়ার-বাংলাদেশের (ইউএসআইডি) অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন প্রকল্পের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

পটুয়াখালি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের তিনটি বিভাগের সঙ্গে কেয়ার-বাংলাদেশের (ইউএসআইডি) অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন প্রকল্পের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

 

বুধবার (৩০ নভেম্বর) সকালে এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

বিভাগগুলো হলো- মেডিসিন, সার্জারি অ্যান্ড অবস্টেট্রিক্স, ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি এবং মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চান্সেলর প্রফেসর ড. মো. শামসুদ্দীন, রেজিস্ট্রার প্রফেসর মো. জেহাদ পারভেজ, ডিন প্রফেসর ড. মো. আব্দুর রশিদ মেডিসিন, সার্জারি অ্যান্ড অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান ড. মো. সেলিম আহম্মদ, ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ড. একেএম মোস্তফা আনোয়ার এ চুক্তিতে স্বাক্ষর করেন।

অপরদিকে, ইউএসআইডি অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন প্রকল্পের পক্ষে চিফ অব পার্টি বিদ্যুৎ মহলদার, ন্যাশনাল টেকনিক্যাল কো-অর্ডিনেটর তানিয়া শারমিন, এগ্রিবিজনেস মার্কেটিং স্পেশালিস্ট মো. আজিজুল্যাহ্ আল মাহ্মুদ, মো. মিসবাহুজ্জামান এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন-ড. অসীত কুমার পাল, মো. হাসানুজ্জামান প্রমুখ।  

এই সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হলো- বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর গ্রামীণ নারীদের গবাদি পশু ও হাঁস-মুরগি লালন-পালন ও পরিচর্যার ব্যাপারে হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করা।

পাশাপাশি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এবং শিক্ষকবৃন্দ, কেয়ার-বাংলাদেশের প্রাণিসম্পদ সংশ্লিষ্ট প্রকল্পে ইন্টার্নশিপসহ অন্যান্য কারিগরি বিষয়েও অংশ নিতে পারবে।

বাংলাদেশ সময়‍: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমএস/এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।