ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

বগুড়ায় শিবগঞ্জ উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে রঙ্গলাল পালকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাভোগের নির্দেশ দেওয়া হয়।

বগুড়া: বগুড়ায় শিবগঞ্জ উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে রঙ্গলাল পালকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাভোগের নির্দেশ দেওয়া হয়।


 
দণ্ডপ্রাপ্ত অমল চন্দ্র পাল শিবগঞ্জ উপজেলার মোড়াইল পালপাড়া গ্রামের মৃত সুমাই চন্দ্র পালের ছেলে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

বিকেলে রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) নাসিমুল করিম হলি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
 
তিনি বলেন, ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে প‍ূর্ব শত্রুতার জের ধরে আসামি অমল চন্দ্র পাল একইগ্রামের রমনী চন্দ্র পালের ছেলে রঙ্গলাল পালকে গ্রামের রাস্তায় প্রকাশ্যে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পরপরই গ্রামের লোকজন ঘাতক অমলকে আটক করে পুলিশে সোপর্দ করে।
 
এরপর নিহতের ছোট ভাই প্রেমলাল চন্দ্র পাল বাদী হয়ে ঘটনার দিন শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিনুর আলম তদন্ত শেষে অমল চন্দ্র পালকে অভিযুক্ত করে একই বছরের ২৮ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে বুধবার (৩০ নভেম্বর) দুপুরে আসামির উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক এই রায় ঘোষণা করেন বলেও জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমবিএইচ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।