ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের আন্দোলন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের আন্দোলন স্থগিত

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে করা আন্দোলন এক মাসের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। 

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে করা আন্দোলন এক মাসের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।  

একইসঙ্গে আগামী এক মাসের মধ্যে কলেজটির প্রিন্সিপাল নাসির উদ্দিন ও কলেজ গভর্নিং বডির সভাপতি পদ থেকে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনের পদত্যাগের সিদ্ধান্ত হয়েছে।

 

বুধবার (৩০ নভেম্বর) দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নগরীর সার্কিট হাউজে এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। ধর্মমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রিন্সিপাল মতিউর রহমান এতে সভাপতিত্ব করেন।  

এ সময় ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণ দাবি আদায় কমিটির আহ্বায়ক এস. এম. আবুল হাসেম, যুগ্ম আহবায়ক মো. রুহুল আমিন, মো. ইকবাল হোসেন সদস্য সচিব, সহকারী অধ্যাপক মো. ফজলুল হক, সহকারী অধ্যাপক মো. ইউনুস আলী প্রমুখ উপস্থিত ছিলেন।  

সভা শেষে ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান স্থানীয় সাংবাদিকদের জানান, বৈঠক সফল হয়েছে। আন্দোলনকারীরা এক মাসের জন্য আন্দোলন স্থগিত করেছেন।  

ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণ দাবি আদায় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, এক মাসের জন্য আন্দোলন স্থগিত করা হলেও প্রয়াত শিক্ষক আবুল কালামের স্মরণে শোকসভা কর্মসূচি চলবে। এছাড়া কলেজ সরকারিকরণের প্রক্রিয়া চলবে।  

তিনি জানান, কলেজের বিতর্কিত প্রিন্সিপাল নাসির উদ্দিন ও কলেজ গভর্নিং বডির সভাপতি পদ থেকে স্থানীয় সংসদ সদস্য আগামী এক মাসের মধ্যে পদত্যাগ করবেন বলে অঙ্গীকার করেছেন।  

এছাড়া গত কয়েকদিনের ঘটনায় দায়েরকৃত বিভিন্ন মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারদের জামিনে সব ধরনের ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে।  

গত রোববার (২৭ নভেম্বর) দুপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। এ সময় আবুল কালাম (৫৫) নামে এক শিক্ষক নিহত ও ধাওয়া পাল্টা-ধাওয়ার মাঝে পড়ে অসুস্থ হয়ে সফর আলী (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন কমপক্ষে ৫০ জন।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।