ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মানিকগঞ্জে ভাতা না পাওয়ায় প্রশিক্ষণার্থীদের মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
মানিকগঞ্জে ভাতা না পাওয়ায় প্রশিক্ষণার্থীদের মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের স্কিলস ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রকল্পের প্রশিক্ষণার্থীরা পাঁচ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের স্কিলস ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রকল্পের প্রশিক্ষণার্থীরা পাঁচ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে শহিদ রফিক সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা জানান, স্কিলস ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রকল্পের আওতায় বেকার যুবকদের পাঁচ মাসের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষে আরও এক মাস তাদের বিভিন্ন কারখানায় হাতে কলমে কাজ শেখানো হবে।  
প্রকল্পের নিয়ম অনুযায়ী প্রতি প্রশিক্ষণার্থীকে প্রতি মাসে এক হাজার টাকা ভাতা এবং পোশাক দেওয়ার কথা। কিন্তু পাঁচ মাস প্রশিক্ষণ শেষ হলেও কোনো ভাতা দেওয়া হয়নি। এমনকি পোশাকও দেওয়া হয়নি।

বক্তরা অভিযোগ করে বলেন, চাকরিজীবী বা কোনো শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত শিক্ষার্থীদের এ প্রকল্পে প্রশিক্ষণ দেওয়ার নিয়ম নেই। কিন্তু মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ কর্তৃপক্ষ এ নিয়ম মানছেনা। মানববন্ধনে প্রশিক্ষাণার্থীরা প্রতি মাসের ভাতা, পোশাক ও চাকরির নিশ্চয়তাসহ পাঁচ দফা দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।