ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়ীয়ায় তদন্তে মানবাধিকার কমিশন ও পুলিশের টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ফুলবাড়ীয়ায় তদন্তে মানবাধিকার কমিশন ও পুলিশের টিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে কলেজ শিক্ষক ও পথচারী নিহত হওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে মানবাধিকার কমিশন ও পুলিশের ময়মনসিংহ রেঞ্জের পৃথক দু’টি তদন্ত দল।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে কলেজ শিক্ষক ও পথচারী নিহত হওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে মানবাধিকার কমিশন ও পুলিশের ময়মনসিংহ রেঞ্জের পৃথক দু’টি তদন্ত দল।

বুধবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ফুলবাড়ীয়া কলেজের ৪ সদস্যের তদন্ত দল ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন।

তদন্ত দলের প্রধান জাতীয় মানবাধিকার কমিশনার অধ্যাপক আক্তার হোসেন বলেন, পুলিশ কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে শিক্ষক-শিক্ষার্থীদের লাঠিপেটা করে মানবাধিকার লঙ্ঘন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন- তদন্ত দলের সদস্য জাতীয় মানবাধিকার কমিশনের (অপরাধ ও অনুসন্ধান) পরিচালক শরিফ উদ্দিন, কমিশনের সদস্য জয়দেব চক্রবর্তী ও আনিসুর রহমান প্রমুখ।

এদিন বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞার নেতৃত্বে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় তারাও আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন।

তদন্ত দলের দুই সদস্য রেঞ্জ অফিসের পুলিশ সুপার (এসপি) সৈয়দ হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজি পিপিএম প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে এ তদন্ত দলের প্রধান তদন্তের স্বার্থে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমএএএম/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।