ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর ফ্লাইটের ত্রুটিতে জড়িতদের শাস্তির সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
প্রধানমন্ত্রীর ফ্লাইটের ত্রুটিতে জড়িতদের শাস্তির সুপারিশ

প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের যান্ত্রিক ত্রুটিতে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির সুপারিশ করা হয়েছে।

ঢাকা: প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের যান্ত্রিক ত্রুটিতে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির সুপারিশ করা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় ফ্লাইটের যান্ত্রিক ক্রুটির বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়।

একইসঙ্গে ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করার প্রস্তাব করেছে কমিটি।
 
বুধবার (৩০ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটি সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এ এম নাইমুর রহমান, নূরুল ইসলাম তালুকদার অংশগ্রহণ করেন।
 
বৈঠকে জানানো হয়, ১৯৮৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সময়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মোট ৩৪৫ জনকে জাতীয় যুব পুরস্কারে ভূষিত করা হয়। যাদের মধ্যে ২৮৮ জন বর্তমানে আত্মকর্মসংস্থান ও নিজ নিজ পেশায় জড়িত। যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক ক্লাব ও সংগঠন রেজিস্ট্রেশন সংক্রান্ত বিধিমালা প্রণয়নের কাজ আগামী ডিসেম্বরের মধ্যেই চূড়ান্ত হবে বলে কমিটিকে জানানো হয়।
 
বাংলাদেশের জিমন্যাস্টদের সার্বক্ষণিক সার্বিক সহযোগিতার মাধ্যমে আন্তর্জাতিক মানের সরঞ্জাম ও উন্নত মানের প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা করলে আগামী ৪ বছরে বাংলাদেশ আন্তর্জাতিক মানে উন্নীত হবে বলে আশা প্রকাশ করা হয়। সেজন্য বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশনের ফান্ড বৃদ্ধির এবং ফেডারেশনকে তাদের নিজস্ব আর্থিক সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করা হয়।  
 
বৈঠকে যুব ও ক্রীড়া  মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।