ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অ্যাক্সিডেন্ট নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
অ্যাক্সিডেন্ট নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই ছবি: পিআইডি’র সৌজন্যে

হাঙ্গেরি যাওয়ার পথে বিমানের যান্ত্রিক ত্রুটি প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, যান্ত্রিক কারণেই হতে পারে, আবার মনুষ্য সৃষ্টও হতে পারে। সেটা যাই হোক বেঁচে আছি...

ঢাকা: হাঙ্গেরি যাওয়ার পথে বিমানের যান্ত্রিক ত্রুটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্রটি যান্ত্রিক কারণেই হতে পারে, আবার মনুষ্য সৃষ্টও হতে পারে। সেটি যাই হোক বেঁচে আছি; এটাই বড় কথা।

অ্যাক্সিডেন্ট নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

শনিবার (০৩ ডিসেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী বাসভবন গণভবনে সম্প্রতি হাঙ্গেরি সফর নিয়ে সংবাদসম্মেলনে তিনি এসব কথা বলেন।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রীর নতুন এয়ার ক্রাফ্ট কেনার ঘোষণার কথা উড়িয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর জন্য নতুন এয়ার ক্রাফ্ট কেনার বিলাসিতার সময় আমাদের আসেনি। এয়ার কারো ব্যক্তিগত ব্যবহারের জন্য কেনা হয় না। সাধারণ মানুষের জন্য কেনা হয়।

সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল প্রশ্ন করেন, ৬৩৮ বার হত্যা চেষ্টা করা হয়েছে ফিদেল কাস্ত্রোকে। আপনার বিমানটির যেই ঘটনা ঘটেছে এটি নিছকই দুর্ঘটনা নাকি অন্য কোনো কিছু হতে পারে?

উত্তরে প্রধানমন্ত্রী কবিতার চরণে বলেন, জীবন মৃত্যু পায়ের ভৃত্য, চিত্ত ভাবনাহীন...।

‘যান্ত্রিক দুর্যোগ ছিল, তা কিছু না। তদন্ত করে দেখা হচ্ছে। এখন বেঁচে আছি এটাই গুরুত্বপূর্ণ। যেদেশে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়; সপরিবারে হত্যা করা হয়। যুদ্ধাপরাধীদের মন্ত্রী করা হয়, সেখানে আর কি বলবো,’ যোগ করেন শেখ হাসিনা।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ’৯৬ সালের আগে আমাদের বিমানবন্দর কেমন ছিল, সেটি আগে দেখুন। বিমান এবং বিমানবন্দরের উন্নয়ন আওয়ামী লীগই করেছে।

সামনে ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রী বলেন, নদীর পানিগুলোর বিষয়ে কথা হতে পারে। আর ভারতের সঙ্গে আমরাই গঙ্গা পানি বণ্টন চুক্তি করেছি।


***হাঙ্গেরির সঙ্গে সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচন
***
হাঙ্গেরি সফর দু’দেশের সম্পর্কে নতুন গতি সঞ্চার হয়েছে

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।