ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব ছবি: পিআইডি’র সৌজন্যে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার (খালেদা জিয়া) নির্দেশে দেশব্যাপী মানুষকে পুড়িয়ে হত্যা, বাসে আগুন দেওয়া হয়েছে। এখন তিনি প্রস্তাব দিচ্ছেন। আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব নিয়ে কথা হবে।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার (খালেদা জিয়া) নির্দেশে দেশব্যাপী মানুষকে পুড়িয়ে হত্যা, বাসে আগুন দেওয়া হয়েছে। এখন তিনি প্রস্তাব দিচ্ছেন।

আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব নিয়ে কথা হবে।   

শনিবার (০৩ ডিসেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবনে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি প্রধানমন্ত্রীর হাঙ্গেরি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা  বলেন, ঠিক আছে, উনার প্রস্তাব উনি দিয়েছেন। রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দিয়েছেন। তিনিই (রাষ্ট্রপতি) সিদ্ধান্ত নেবেন, কী করবেন। আমাদের এ বিষয়ে কিছু করার নেই।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশন আছে, নির্বাচনও হচ্ছে। তারা (বিএনপি) আজ নির্বাচনে যাবে, কাল অংশ নেবে না। নির্বাচনে যখন জয়ী হয়েছে তখন বলবে ভালো, আর হারলেই ভালো না। নির্বাচনে অংশ নেবে না, বলবে ভালো না।

জলবায়ু পরিবর্তনে দূষণকারী দেশগুলো নিয়ে এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সম্মেলনে আমিও উপস্থিত ছিলাম। উন্নত দেশগুলোর অনেকেই আশ্বাস দিয়েছেন, কিন্তু কেউ সেভাবে এগিয়ে আসেন না।

‘তবে আমি দেশে ফিরে নিজেদের উদ্যোগে জলবায়ু পরিবর্তন মোকাবেলার জন্যে ফান্ড গঠন করি। ভেবেছি নিজেদের কাজ নিজেদেরই করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬, আপডেট: ১৬৫৬ ঘণ্টা
এমইউএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।