ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশে পুরোদমে কাজ করতে আগ্রহী বিশ্বব্যাংক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বাংলাদেশে পুরোদমে কাজ করতে আগ্রহী বিশ্বব্যাংক

বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বব্যাংক পুরোদমে নিয়োজিত হতে চায় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বব্যাংক পুরোদমে নিয়োজিত হতে চায় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (০৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে নিজ দফতরে বিশ্বব্যাংকের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পালংকার।    

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঝিলমিল প্রকল্প পর্যন্ত বাস ৠাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পে অর্থায়নের বিষয়ে আলোচনা হয়।  

তিনি বলেন, বিশ্বব্যাংক তিন বছর আগে বিমানবন্দর থেকে ঝিলমিল প্রকল্প পর্যন্ত বিআরটি প্রকল্পে অর্থায়নে রাজী হয়েছিলো। কিন্তু মাঝে বিশ্বব্যাংক এ প্রকল্পতে আগ্রহ দেখায়নি। এখন তারা বাংলাদেশের কর্মকাণ্ডে পুরোদমে নিয়োজিত হতে চাচ্ছে এবং তিনধাপে প্রকল্পটি বাস্তবায়ন করতে চাচ্ছে। প্রথম ধাপে ২শ ৫০ মিলিয়ন ডলারে মহাখালী পর্যন্ত কাজটি করতে চায়। আমরা দ্রুত কাজ শুরু করতে বলেছি।

এছাড়া চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ২শ ২৫ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করণের প্রস্তাব দিয়েছি। তারা এ বিষয়ে জানুয়ারি পর্যন্ত সময় নিয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়ন করতে ১০ হাজার কোটি টাকা লাগবে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
আরএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।