ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতিবন্ধী শিশুদের মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
প্রতিবন্ধী শিশুদের মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে অবস্থিত একতা প্রতিবন্ধী স্কুল উন্নয়ন ও পুনর্বাসন কেন্দ্রে নব-মানসিক স্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ মানসিক সেবা কেন্দ্রটির শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে অবস্থিত একতা প্রতিবন্ধী স্কুল উন্নয়ন ও পুনর্বাসন কেন্দ্রে নব-মানসিক স্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ মানসিক সেবা কেন্দ্রটির শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।

একতা প্রতিবন্ধী স্কুল উন্নয়ন ও পুনর্বাসন কেন্দ্রের রায়পুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপ-পরিচালক সরদার তরিকুল ইসলাম, ঠাকুরগাঁও সমাজ সেবা অধিদপ্তরের নজরুল ইসরাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক সদর উপজেলা আওয়ামী লীগ চেয়ারম্যান চিলারং ইউপি আইয়ুব আলী, ভেলাজান ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ খোরশেদ আলম, সাধারণ সম্পাদক চিলারং ইউপি আনছারুল ইসলাম এবং একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্র পরিচালক আমিরুল ইসলাম প্রমুখ।

এসময় আলোচনা সভায় জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। প্রতিবন্ধীদের প্রতিষ্ঠানের সমস্যার কথাগুলো আমি মনোযোগ দিয়ে শুনেছি। সহযোগিতা করা যায় চেষ্টা করবো।

বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, মেয়েদের দিকে তাকিয়ে কেউ কটুক্তি বা অন্য কোনো অসৎ কার্যকলাপ করার চেষ্টা করলে তাকে কোনো ছাড় দেওয়া হবে না। তা সে যতোই ক্ষমতাশালী হোক না কেন।

শেষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসআরএস/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।