ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর সফর স্থগিত নয়, তারিখ পরিবর্তন হয়েছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
প্রধানমন্ত্রীর সফর স্থগিত নয়, তারিখ পরিবর্তন হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরটি স্থগিত হয়নি জানিয়ে পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেছেন, এ সফরের তারিখ পরিবর্তিত হয়েছে মাত্র।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরটি স্থগিত হয়নি জানিয়ে পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেছেন, এ সফরের তারিখ পরিবর্তিত হয়েছে মাত্র।

তিনি বলেন, তারিখ নিয়ে আলোচনা চলছিল, সে আলোচনা এখনো চলছে।

এ সফরের বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি জানিয়ে তিনি বলেন, আমরা তো কখনো এ সফরের বিষয়ে কোনো আনুষ্ঠানিক  ঘোষণা দেইনি।  এগুলো আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত সঠিকভাবে বলা যায় না।

তিনি আরও বলেন,  দুই প্রধানমন্ত্রীর অনেক রকম সুবিধা-অসুবিধা থাকে। আমাদের প্রধানমন্ত্রীরও অন্য সফর রয়েছে। তাদের প্রধানমন্ত্রীরও রয়েছে। সবকিছু মিলিয়ে আগের তারিখে হয়নি। অন্য তারিখে হবে।

এ ছাড়া বিশেষ কোনো কারণে এ সফর স্থগিত হয়নি বলে জানান তিনি।

চলতি মাসের ১৮ তারিখ ভারত যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কিন্তু পূর্বঘোষিত সফরটি স্থগিত করা হয়েছে বলে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) নিশ্চিত করে দায়িত্বশীল সূত্র।

এদিকে শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ সফররত ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন।

এসময় প্রধানমন্ত্রী ফেব্রুয়ারির প্রথমার্ধ্বে ভারত সফরের ইচ্ছে প্রকাশ করেছেন বলে জানান তার প্রেস সচিব ইহসানুল করিম।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
জেপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।