ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিরাপদ অভিবাসনে সহায়তা দেবে আইওএম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
নিরাপদ অভিবাসনে সহায়তা দেবে আইওএম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কর্মীদের নিরাপদ অভিবাসন নিশ্চিতের ব্যাপারে সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।

ঢাকা: কর্মীদের নিরাপদ অভিবাসন নিশ্চিতের ব্যাপারে সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।

শনিবার (১০ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টে (জিএফএমডি) নবম সম্মেলনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ প্রতিশ্রুতির কথা জানান সংস্থাটির মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইং।

বৈঠকে কর্মসংস্থানমন্ত্রী বাংলাদেশি কর্মীদের জন্য নিরাপদ অভিবাসন তৈরিতে আইন প্রণয়নে সহযোগিতার জন্য আইওএম’র মহাপরিচালকে ধন্যবাদ জানান। আগামীতে এ সহযোগিতা অব্যাহত রাখারও অনুরোধ জানান তিনি।

আইওএম’র মহাপরিচালক বলেন, আগামীতে বাংলাদেশ থেকে অধিকহারে বিদেশে কর্মী পাঠানো হবে এবং প্রত্যেক কর্মীর নিরাপদ অভিবাসন হবে সে ব্যাপারে সব ধরনের সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, এ ধরনের আন্তর্জাতিক সম্মেলন (জিএফএমডি) বাংলাদেশের অভিবাসন ক্ষেত্রে অনেক সহযোগিতা ও নিরাপদ অভিবাসন তৈরিতে কাজ করবে।

বাংলাদেশ সময়: ০১১১ ডিসেম্বর ১১, ২০১৬
জেপি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।