ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২৫ মিনিটে ছাই শতাধিক ঘর (ভিডিও)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
২৫ মিনিটে ছাই শতাধিক ঘর (ভিডিও) ছবি: মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাত একটার আগেও রাজধানীর মহাখালী সাততলা বস্তির রূপ ছিল অন্যরকম। কিন্তু রাত একটার পরই চেহারা পাল্টে যায় পুরো এলাকার। বস্তিবাসীরা যার যার...

ঢাকা: রাত একটার আগেও রাজধানীর মহাখালী সাততলা বস্তির রূপ ছিল অন্যরকম। কিন্তু রাত একটার পরই চেহারা পাল্টে যায় পুরো এলাকার।

বস্তিবাসীরা যার যার প্রয়োজনীয় জিনিস কাপড়ে বেঁধে নিরাপদ দূরত্বে যান। কেউ বা আবার কিছুই বের করতে পারেননি ঘর থেকে। মাত্র ২৫ মিনিটের ব্যবধানে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে শতাধিক ঘর।

বস্তির ভেতরে একটি এনজিও’র স্কুলের আশেপাশে ঘরগুলো যেন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। মাটিতে পড়ে আছে আধা পোড়া বইয়ের অংশ। টিনগুলো আগুনের তাপে বাকা হয়ে গেছে। ঘরের আসবাবপত্র পুড়ে হয়েছে কয়লা।


পুরো এলাকাজুড়ে কেবল পোড়ার গন্ধ। আগুন নেভানোর জন্য দেওয়া পানি জমেছে বেশ। আগুন না থাকলেও রয়ে গেছে পোড়া ছাই।

আর এসব হতে সময় লেগেছে খুব কম বলে জানান স্থানীয়রা। মহাখালী বস্তির বাসিন্দা আবু বকর বাংলানিউজকে বলেন, আগুন জ্বলেছে খুব কম সময়। কিন্তু তাতেও বাড়ি ঘর রেহাই পায়নি। আধা ঘণ্টার মতো সময় আগুন জ্বলেছে, এর মধ্যেই স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস মিলে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। কিন্তু তারপরও শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে শতাধিক বাড়ি-ঘর পুড়েছে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, আমরা যখন খবর পাই যে মহাখালী বস্তিতে আগুন লেগেছে তখনই ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি টিম কাজে নামে। কাজ শুরু ১০ মিনিটের মধ্যে আমাদের ১৭টি ইউনিট কাজ করে আগুন নেভানোর জন্য। আগুন নিয়ন্ত্রণে আনতে ২৫ মিনিট সময় লেগেছে আর পুরোপুরি নেভাতে দুই ঘণ্টা লাগে। আর প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত মনে করা হচ্ছে শর্টসার্কিট বা চুলার আগুন।
তবে এতে হতাহতের বিষয়ে জানা যায়নি।

*** ছেলের জন্মদিনের দিনই ঘর পুড়লো সালমার (ভিডিও)
*** মহাখালীর সাত তলা বস্তির আগুন নিয়ন্ত্রণে (ভিডিওসহ)
*** মহাখালীর সাত তলা বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট
 


বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।