ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় চার অটোরাইস মিলে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
বগুড়ায় চার অটোরাইস মিলে জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ার শাজাহানপুর ও শেরপুর উপজেলায় চারটি অটোরাইস মিলে আলাদা অভিযানে পাটজাত পণ্য ব্যবহার না করার দায়ে তিন লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়া: বগুড়ার শাজাহানপুর ও শেরপুর উপজেলায় চারটি অটোরাইস মিলে আলাদা অভিযানে পাটজাত পণ্য ব্যবহার না করার দায়ে তিন লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (১২ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

বিকেলে এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, শাজাহানপুর উপজেলার নয়মাইলে অবস্থিত আতাহার আলী অটোরাইস মিল, শেরপুর উপজেলার অবস্থিত শিনু অটোরাইস মিল, ছোনকার মজুমদার অটোরাইস মিলে অভিযান চালানো হয়।

পাটজাত পণ্যের ব্যবহার বাধ্যতামূলক হলেও এসব মিলের মালিকরা তা অমান্য করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। এ অপরাধে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে রবি অটোরাইস মিলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা পাট অধিদফতরের মুখ্য পরিদর্শক প্রসিকিউটর ডা. সোহেল রানার প্রসিকিউশনে এ অর্থদণ্ড করা হয়।

ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক আরও জানান, এসব মিল মালিকদের একই অপরাধে আগেও জরিমানা করা হয়েছিলো। পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছিলো। কিন্তু প্রতিষ্ঠানের মালিকরা আদালতের নির্দেশনা অমান্য করে একই অপরাধ করায় তাদের পুনরায় এ অর্থদণ্ড করা হয়।

অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা সার্বিক সহায়তা করেন বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এমবিএইচ/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।