ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বঙ্গবন্ধু সম্পর্কে অজ্ঞ নতুন প্রজন্ম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
‘বঙ্গবন্ধু সম্পর্কে অজ্ঞ নতুন প্রজন্ম’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্ম অজ্ঞ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্ম অজ্ঞ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাজধানীর গুলশান ক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জানতে নতুন প্রজন্মের মধ্যে আগ্রহ কম। আমরা চেষ্টা করছি বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে। আমরা চাই নতুন প্রজন্ম যেনো বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে।

তিনি আরো বলেন, ৭৫ পরবর্তী সময়ে বাংলার ইতিহাসকে বিকৃত করা হয়েছিলো। শুধু তাই নয়, ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু সব কথা বলে গিয়েছিলেন, তিনি মুক্তির কথা বলে দিয়েছিলেন। আর আমরা সেই পথ অনুসরণ করেই বাংলার স্বাধীনতা পেয়েছিলাম।

বঙ্গবন্ধু বাংলার স্বপ্নদ্রষ্টা মন্তব্য করে এইচ টি ইমাম আরো বলেন, একটি সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। তিনি-ই হলেন বাংলার স্বপ্নদ্রষ্টা। তার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তিনি চিরঅম্লান, অনন্তকাল এই বাংলার বুকে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

অনুষ্ঠানে গুলশান ক্লাবের পক্ষ থেকে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় ৩২ জনকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়।

এতে গুলশান ক্লাবের প্রেসিডেন্ট, ক্লাবের সব সদস্যসহ সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা,ডিসেম্বর ১৬, ২০১৬
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।