ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ পর্যটনে এগিয়ে যাচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
বাংলাদেশ পর্যটনে এগিয়ে যাচ্ছে ছবি: আনোয়ার হোসেন রানা

বাংলাদেশ পর্যটনে এগিয়ে যাচ্ছে। ধীরে ধীরে বাংলাদেশ বিশ্বে পর্যটনের ক্ষেত্রে পরিণত হচ্ছে। এই পর্যটনে বেসরকারি খাতের ভূমিকা আরও বাড়ানো উচিত।

ঢাকা: বাংলাদেশ পর্যটনে এগিয়ে যাচ্ছে। ধীরে ধীরে বাংলাদেশ বিশ্বে পর্যটনের ক্ষেত্রে পরিণত হচ্ছে।

এই পর্যটনে বেসরকারি খাতের ভূমিকা আরও বাড়ানো উচিত।

বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এভিয়েশন ও পর্যটন বিষয়ক ইংরেজি পাক্ষিক ‘দি বাংলাদেশ মনিটর’ এর ২৫ বছর পূর্তি উপলক্ষে হোটেল ওয়েস্টিনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এক্ষেত্রে সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে এবং সব ধরনের সহায়তা দেবে। প্রধানমন্ত্রী ২০১৬ সালকে পর্যটনবর্ষ ঘোষণা করেছেন।

দি বাংলাদেশ মনিটর-এর সম্পাদক কাজী ওয়াহদুল আলম শুভেচ্ছা বক্তব্যে পাক্ষিকটির পথচলার অভিজ্ঞতা ‍তুলে ধরেন।

পাক্ষিকটির রজতজয়ন্তী উপলক্ষে ৪ বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা জানানো হয়।
তারা হলেন, ইন্ট্রাকো‘র চেয়ারম্যান হাকিম আলী, ফখরুদ্দীন ক্যাটারিংয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত মো. ফখরুদ্দীন, রিজেন্সি হোটেলের নির্বাহী পরিচালক শাহিদ হামিদ এবং বাংলাদেশ-ব্রিটিশ এয়ারওয়েজের প্রথম কান্ট্রি ম্যানেজার রেজা হোসেন (এভিয়েশন)।

১৯৯১ সালে ১৬ আগস্ট দি বাংলাদেশ মনিটর যাত্রা শুরু করে। ২০০৮ সাল থেকে অনলাইন ভার্সনও চালু হয়। পাক্ষিকটির সম্পাদক জানান, প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার পাঠক পত্রিকাটির অনলাইন ভার্সনে প্রবেশ করেন।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।