ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও এমপিওভুক্তের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও এমপিওভুক্তের দাবি

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও সরকারি বিধি অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। 

ঢাকা: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও সরকারি বিধি অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।  

রোববার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি আউয়াল সিদ্দিকী বলেন, অবিলম্বে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত, শিক্ষক ও কর্মচারীদের মতো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদেরকে ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, চিকিৎসা ভাতা, বৈশাখী ভাতাসহ বিএড ডিগ্রিধারীদের উচ্চতর বেতন দিতে হবে।

দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করে সভাপ্রতি বলেন, আগামী মাসের ৫ তারিখে সারাদেশের উপজেলা সদরে মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বিলকিস জামান, সহ সভাপতি অধ্যক্ষ সমরেন্দ্র নাথ, শিক্ষক আব্দুল খালেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
এসটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।