ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সরকারি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগে অর্থ লেনদেনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
সরকারি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগে অর্থ লেনদেনের অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সরকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক নিয়োগে ১৩টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৮টিতে ৩ থেকে ২০ লাখ টাকা লেনদেনের অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

ঢাকা: সরকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক নিয়োগে ১৩টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৮টিতে ৩ থেকে ২০ লাখ টাকা লেনদেনের অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।  

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডি ২৭ নম্বরে অবস্থিত মাইডাস সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মলনে এ তথ্য ও ফলাফল প্রকাশ করেছে টিআইবি।

সম্মেলনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক নিয়োগে চলতি বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত গবেষণার তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করে এক প্রতিবেদনে এসব তথ্য ওঠে আসে।

অর্থ লেনদেনের সঙ্গে উপাচার্য, শিক্ষক নেতা, রেজিস্ট্রার অফিসের কর্মকর্তা, বিশেষজ্ঞ, ছাত্রনেতাসহ ক্ষমতাসীন দলের নেতারা জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন টিআইবির চেয়ারম্যান ইফতেখারুজ্জামান, প্রোগ্রাম ম্যানেজার রেজাউল করিম ও দিপু রায়, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোস্তফা কামাল, টিআইবির সদস্য অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০৬
জেডএফ/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।