ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে টিটিটিআইয়ে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
 গাজীপুরে টিটিটিআইয়ে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গাজীপুরে ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটে (টিটিটিআই) প্রশিক্ষণার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

গাজীপুর: বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গাজীপুরে ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটে (টিটিটিআই) প্রশিক্ষণার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড (বিএমটিএফ) ক্যাম্পাসে ১৫তম সেশনে স্কিলস অ্যান্ড এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (এসটিইপি) প্রশিক্ষণার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিটিটিআইয়ের অধ্যক্ষ লে. কর্নেল মো. আছয়াদুর রহমান।

অধ্যক্ষ আছয়াদুর রহমান বাংলানিউজকে জানান, ২০০৯ সালের ১ জুন টিটিটিআই যাত্রা শুরু করে। এরপর থেকে বিভিন্ন ট্রেড কোর্সে সামরিক ও বেসামরিক প্রায় ছয় হাজার নারী-পুরুষকে বিনা টিউশন ফি’তে প্রশিক্ষণ ও মাসিক সাতশ’ টাকা করে বৃত্তি দেওয়া হয়। পরবর্তীতে তাদের দেশ-বিদেশে চাকরির সংস্থানও করে দেওয়া হয়।

তিনি আরও জানান, বর্তমান সেশনে (১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর) আটশ’ ৮৮জন শিক্ষার্থী আটটি বিভিন্ন ট্রেড কোর্স শেষ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬

আরএস/এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ