ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতীয় মিত্র বাহিনীর সদস্যদের সঙ্গে নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ভারতীয় মিত্র বাহিনীর সদস্যদের সঙ্গে নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ ছবি: সংগৃহীত

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর (মিত্র বাহিনী) ৩০ জন বীর যোদ্ধা লে. জেনারেল জি এস সিহোটার (অব.) নেতৃত্বে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

ঢাকা: বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর (মিত্র বাহিনী) ৩০ জন বীর যোদ্ধা লে. জেনারেল জি এস সিহোটার (অব.) নেতৃত্বে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার (১৮ ডিসেম্বর) এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

নৌসদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় বীর যোদ্ধাদের বিভিন্ন স্মৃতি সংবলিত আলোকচিত্র প্রদর্শন করা হয়। পরে ১৯৭১ সালে যাত্রা শুরু হওয়া বাংলাদেশ নৌবাহিনীর প্রথম রণতরী পদ্মার তৎকালীন অধিনায়ক লে. সুভাশ কুমার মিত্তর (অব.) উক্ত জাহাজের ঐতিহাসিক নেভাল এনসাইন শুভেচ্ছা স্বরূপ নৌপ্রধানের কাছে হস্তান্তর করেন। অনুষ্ঠানে নৌ সদরের পিএসওরাসহ ঊর্ধ্বতন নৌ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান সফররত প্রতিনিধি দলটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বাংলাদেশে স্বাধীনতা অর্জনে ভারতীয়দের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি জানান, বাংলাদেশের উন্নয়নে ভারতকে একটি নির্ভরযোগ্য অংশীদার হিসেবে এগিয়ে নিতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধ পরিকর।

উল্লেখ্য, পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে আসা ভারতীয় প্রতিনিধি দলটি সোমবার (১৯ ডিসেম্বর) দেশে ফিরে যাবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬

এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ