ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নিন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
‘রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নিন’

নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে সার্চ কমিটি গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নিতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে সার্চ কমিটি গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নিতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

তিনি বলেন, ‘বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে আপনারা আপনাদের পরামর্শ দিয়ে এসেছেন, ভালো কথা।

রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠনে যে সিদ্ধান্ত দেবেন, তা আওয়ামী লীগ ও ১৪ দল মেনে নেবে। আশা করি, আপনারাও মেনে নেবেন। এ নিয়ে কোনো ধরনের ঝামেলা করবেন না’।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযোদ্ধা হলে জাতীয় পার্টির (জেপি) আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মহান বিজয় দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জেপি’র সভাপতি এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপি’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

২০১৯ সালের নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে অনুষ্ঠিত হবে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘২০১৯ সালের নির্বাচনের আগে পর্যন্ত কোনো ধরনের নেতিবাচক রাজনীতি করবেন না। জ্বালাও-পোড়াও করবেন না। নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে। আপনারা জনগনের প্রতি আস্থা রেখে নির্বাচনে অংশ নেবেন’।  

তিনি বলেন, ‘আওয়ামী লীগ জনগণের দল। তাই আমাদের জনগণের প্রতি অস্থা আছে। জনগণের প্রতি আস্থা রেখেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭০ সালের নির্বাচনে অংশ নিয়ে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছিলেন।

‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে জনগণ যে রায় দেবে, তা আমরা মেনে নেবো’- বলেন নাসিম।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
এমএন/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।