ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বিএনপির প্রস্তাব নির্বাচন কমিশন গঠনে সহায়ক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
‘বিএনপির প্রস্তাব নির্বাচন কমিশন গঠনে সহায়ক’ (ফাইল ছবি)

বিএনপির সুনির্দিষ্ট প্রস্তাবনাগুলো নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সহায়ক হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে...

ঢাকা: বিএনপির সুনির্দিষ্ট প্রস্তাবনাগুলো নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সহায়ক হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে বিএনপির ১১ সদস্যের প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে গেলে রাষ্ট্রপতি এ বিষয়ে মত দেন।

তিনি এ সময় ইসি গঠনে সবদলের পূর্ণ অংশগ্রহণ নিয়ে এগিয়ে আসার ওপরও জোর দেন।

বঙ্গভবনের দরবার হলে প্রায় এক ঘণ্টা আলোচনা হয়। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের সামনে বৈঠকের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, আমন্ত্রণে সাড়া দিয়ে বিএনপির প্রতিনিধিদল আলোচনায় অংশ নিতে আসায় রাষ্ট্রপতি শুরুতেই তাদের ধন্যবাদ জানান।

বিএনপিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আর নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনের ভূমিকাই মুখ্য। একটি শক্তিশালী নির্বাচন কমিশন ও সার্চ কমিটি গঠনের ব্যাপারে বিএনপি যেসসব প্রস্তাব পেশ করেছে সেগুলো সহায়ক হবে।

খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির এই প্রতিনিধি দলে ছিলেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. মঈন খান, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বরচন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ