ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বড়দিন ও থার্টিফার্স্টে মাদক রোধে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বড়দিন ও থার্টিফার্স্টে মাদক রোধে ব্যবস্থা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে মাদক পাচার, মাদক দ্রব্যের অপব্যবহার ও মাদক সংক্রান্ত অপরাধ যাতে সংঘটিত না হয় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশেনা দিয়েছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

ঢাকা: বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে মাদক পাচার, মাদক দ্রব্যের অপব্যবহার ও মাদক সংক্রান্ত অপরাধ যাতে সংঘটিত না হয় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশেনা দিয়েছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

 

সোমবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিদপ্তরের পরিচালক (অপারেশ ও গোয়েন্দা) তৌফিক উদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে ২০১৫ ও ২০১৬ সালে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সামগ্রিক তৎপরতার চিত্র তুলে ধরা হয়।

তৌফিক উদ্দিন আহমেদ বলেন, বড় দিন ও থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে মাদক পাচার, মাদক দ্রব্যের অপব্যবহার ও মাদক সংক্রান্ত অপরাধ দমনে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। এজন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সর্বোচ্চ জনবল নিয়োগ করবে বলেও জানান তিনি।

তৌফিক উদ্দিন বলেন, ঢাকা মেট্রো উপ অঞ্চল, ঢাকা জেলা কার্যালয় এবং বিভাগীয় গোয়েন্দা কার্যালয় ঢাকার সমন্বয়ে মাদক রোধে অপারেশন কার্যক্রম পরিচালিত হবে। ঢাকার বাইরেও সারা দেশে বিভাগীয় কার্যালয়ের তত্ত্বাবধায়নে অনুরূপ অভিযান পারিচালনা করা হবে।

তিনি বলেন, সাধারণত এসব উৎসবের কিছু দিন আগে থেকেই বিভিন্ন বারগুলোতে মাদক দ্রব্য মজুদের কাজ করে থাকে। বিভিন্ন সংস্থা ঠিক এ সময় বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকে। তবে আমরা ধারণা করছি, এসব মাদক ব্যবসায়ীরা এরও আগে থেকে অর্থাৎ এক-দুই মাস আগেই মজুদ করে থাকে।

সারাদেশে মাদক বিরোধী বিভিন্ন অভিযান পরিচালিত হচ্ছে। এবার শক্তভাবে মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে কার্যক্রম পরিচালিত হবে, যোগ করেন তৌফিক উদ্দিন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ডিসম্বের ১৯, ২০১৬/আপডেট: ১৫০৫ ঘণ্টা
এসজেএ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।