ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিয়েতে রাজি না হওয়ায় মাদ্রাসাছাত্রীকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বিয়েতে রাজি না হওয়ায় মাদ্রাসাছাত্রীকে হত্যা রোজিনা আক্তার

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় বিয়েতে রাজি না হওয়ায় রোজিনা আক্তার (১৪) নামে এক মাদ্রাসাছাত্রীকে হত্যা করেছে এক বখাটে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় বিয়েতে রাজি না হওয়ায় রোজিনা আক্তার (১৪) নামে এক মাদ্রাসাছাত্রীকে হত্যা করেছে এক বখাটে।

 

এ ঘটনায় শনিবার (১৭ ডিসেম্বর) পশ্চিম কেরোয়া এলাকা থেকে দুইজনকে আটক করে পুলিশ।

তারা হলেন- ওই এলাকার বয়াতি বাড়ির আবুল কালামের ছেলে হুমায়ুন (৩০) ও একই এলাকার আব্দুল মতিনের মেয়ে আঁখি আক্তার (১৮)।

পরে রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের অতিরিক্ত সিনিয়র ম্যাজিস্ট্রেট মো. দাঊদ হাসানের আদালতে জবানবন্দিতে হুমায়ুন ও আঁখি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা জানান, এ হত্যাকাণ্ডে কথিত ওই প্রেমিকসহ তারা চারজন অংশ নেন।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।
নিহত রোজিনা পৌরসভার দেনায়েতপুর এলাকার বয়াতি বাড়ির মৃত সফিক মিয়ার মেয়ে ও হযরত খাদিজাতুল কোবরা নূরানী মহিলা মাদ্রাসা ও এতিমখানার চতুর্থ শ্রেণির অনিয়মিত ছাত্রী ছিলো।
 
পুলিশ জানান, ১১ ডিসেম্বর বিকেলে রোজিনা পরীক্ষা শেষে বাসায় ফিরছিলো। এ সময় আঁখি রোজিনাকে ফুসলিয়ে পাশের একটি বাগানে নিয়ে যায়। সেখানে আগে থেকেই কথিত প্রেমিকসহ আরও তিনজন ছিলেন। একপর্যায়ে ওই প্রেমিক রোজিনাকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু রোজিনা বিয়ের প্রস্তাব প্রত্যখ্যান করলে প্রেমিকসহ তার সহযোগীরা রোজিনাকে গাছের সঙ্গে গলার ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।
 
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাংলানিউজকে জানান, বিয়ে করতে ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে রোজিনাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় চারজন অংশ নেয়। তদন্তের স্বার্থে পলাতক দুই আসামির পরিচয় গোপন রাখা হয়েছে।

এ ঘটনায় রোজিনার মা মনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেছেন বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।