ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ ছেড়ে বাঙালি বিদেশে থাকতে যাবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বাংলাদেশ ছেড়ে বাঙালি বিদেশে থাকতে যাবে না ছবি: সুমন শেখ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থা কিছুদিনের মধ্যে এমন অবস্থায় পৌঁছাবে তখন দেশ ছেড়ে আমেরিকা-কানাডায় বসবাস করতে কোনো বাঙালি আর যাবে না- এমন মন্তব্য করেছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

ঢাকা: বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থা কিছুদিনের মধ্যে এমন অবস্থায় পৌঁছাবে তখন দেশ ছেড়ে আমেরিকা-কানাডায় বসবাস করতে কোনো বাঙালি আর যাবে না- এমন মন্তব্য করেছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে বিজয় দিবস-২০১৬ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে ‘মুক্তিযুদ্ধের বিজয় আমাদের অহংকার’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমরা সবাই স্বাধীনভাবে কথা বলতে পারি। এটা বাংলাদেশ সৃষ্টি না হলে হতো না। দেশ এতোটাই স্বাধীন ও গণতান্ত্রিক যে একটি স্কুলের ছাত্রীও প্রধানমন্ত্রীকে প্রশ্ন করতে পারে।

সভায় আরও বক্তব্য রাখেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. গোলাম মাওলা, মানবাধিকার জোটের চেয়ারম্যান মো. নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

যুদ্ধপরাধীদের প্রেতাত্মা এখন বাংলাদেশে ঘুরে বেড়াচ্ছে।   যুদ্ধপরাধীদের সঙ্গে আত্মীয়তা না করার জন্য আহ্বান জানান বক্তারা। এছাড়াও যুদ্ধপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রসঙ্গও উঠে আসে বিভিন্ন জনের বক্তব্যে।

ধর্মীয়বাদ জঙ্গিবাদ পরিত্যাগ করার আহ্বান জানানোর সঙ্গে সঙ্গে মায়ানমারের রোহিঙ্গাদের অত্যাচারের বিরুদ্ধে সরকারকে শক্ত অবস্থান নেওয়ার দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
কেজেড/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।