ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় দুই ক্লিনিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বগুড়ায় দুই ক্লিনিককে জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া শহরের দুই ক্লিনিকে অভিযান চালিয়ে প্রতারণার দায়ে ক্লিনিকের মালিক, ভুয়া চিকিৎসক ও আয়াকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়া: বগুড়া শহরের দুই ক্লিনিকে অভিযান চালিয়ে প্রতারণার দায়ে ক্লিনিকের মালিক, ভুয়া চিকিৎসক ও আয়াকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক এ অভিযান পরিচালনা করেন।



এতে সহযোগিতা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক বাংলানিউজকে জানান, মোমেনা নার্সিং হোমে একজন মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে চিকিৎসকের দায়িত্ব পালনরত অবস্থায় দেখতে পাওয়া যায়। এছাড়াও অ্যাপ্রোন পরে নার্সের দায়িত্ব পালন করছিলেন আয়া।

জিজ্ঞাসাবাদে তারা নিজেদের দোষ স্বীকার করেন। পরে তাদের দু‘জনকে ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা ও প্রতারণার দায়ে মালিক আব্দুল মান্নানকে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, শাপলা ক্লিনিকে ২০০২ সাল থেকে মঞ্জু আক্তার বেগম নামে একজন প্যারামেডিকেল চিকিৎসক নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে চেম্বার সাজিয়ে রোগী দেখছিলেন। অভিযানকালে ক্লিনিকে ৩ জন রোগী ভর্তি ছিলেন। আদালতের কাছে দোষ স্বীকার করায় তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।  

অভিযানে সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. সাজ্জাদুল করিম, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক শরীফুল ইসলাম ও পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
এমবিএইচ/এজি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।