ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাতীয় প্রেসক্লাবের প্রার্থী তালিকা প্রকাশ

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
জাতীয় প্রেসক্লাবের প্রার্থী তালিকা প্রকাশ

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের তালিকা বাছাইয়ের পর সোমবার রাতে প্রকাশ করা হয়েছে।

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের তালিকা বাছাইয়ের পর সোমবার রাতে প্রকাশ করা হয়েছে।

নির্বাচনে সভাপতি পদে চারজন- মো. শফিকুর রহমান, এলাহী নেওয়াজ খান, খোন্দকার মনিরুল আলম এবং এম এ আজিজ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে ৩ জন এবং সহসভাপতি পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ফরিদা ইয়াসমিন, কামরুল ইসলাম চৌধুরী এবং কাদের গণি চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৮ জন, কোষাধ্যক্ষ পদে ৩জন এবং সদস্য পদে ৩৮ জন প্রার্থী হয়েছেন।

এদিকে ক্লাবের স্থায়ী সদস্য আবদুর রহমান খান মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে বাংলানিউজকে জানান, তিনি সাধারণ সম্পাদক পদে মনোনয়ন যথাসময়ে দাখিল করেছিলেন। কিন্তু সোমবার রাতের নোটিশ বোর্ডে দেখতে পান তার নাম নেই। এদিন রাতেই তিনি নির্বাচন কমিটির চেয়ারম্যান মোস্তফা জব্বারের কাছে তার অভিযোগপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়:  ২৩ ডিসেম্বর ২০১৬ শুক্রবার রাত ১০টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০১৬ শনিবার। ৩১ ডিসেম্বর ভোট গ্রহণ করা হবে  সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত। এ বছর ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ ও গণনা করা হবে।

জাতীয় প্রেস ক্লাবের একুশতম দ্বি-বার্ষিক সাধারণ সভা চলতি মাসের ৩০ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০টায় প্রেসক্লাব ভবনে অনুষ্ঠিত হবে। এরপর দিন ৩১ ডিসেম্বর নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

আগামী দু‘বছর মেয়াদী (১ জানুয়ারি ২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত) নির্বাচন পরিচালনা করার জন্য ব্যবস্থাপনা কমিটি ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিটি গঠন করেছেন।

নির্বাচন কমিটির সদস্যরা হলেন, চেয়ারম্যান: মোস্তফা জব্বার, সদস্য: মো. মোস্তফা ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।