ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‍কারখানা বন্ধের ঘোষণার পর থমথমে আশুলিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
‍কারখানা বন্ধের ঘোষণার পর থমথমে আশুলিয়া আশুলিয়ায় বন্ধ কারখানার সামনে পুলিশের প্রহরা। ছবি: নবী

বিজিএমইএ’র ঘোষণায় বুধবার (২১ ডিসেম্বর) বন্ধ রয়েছে আশুলিয়া শিল্পাঞ্চলের ৫৫টি পোশাক কারখানা।

আশুলিয়া (ঢাকা): বিজিএমইএ’র ঘোষণায় বুধবার (২১ ডিসেম্বর) বন্ধ রয়েছে আশুলিয়া শিল্পাঞ্চলের ৫৫টি পোশাক কারখানা। অব্যাহত শ্রমিক বিক্ষোভের মুখে মঙ্গলবার কারখানাগুলোকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে পোশাক কারখানার মালিক ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ।

 

বন্ধ থাকা কারখানার প্রধান ফটকগুলোর সামনে ছাড়াও গোটা শিল্পাঞ্চলে মোতায়েন রয়েছেন কয়েক হাজার পুলিশ সদস্যসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  

যে সমস্ত গার্মেন্টস বন্ধ হয়ে গেছে সেই সমস্ত কারখানার শ্রমিকদের কারখানার সামনে অবস্থান করা, আশপাশে ঘোরাঘুরি করা, জটলা পাকানো নিষিদ্ধ। অন্যথায় গ্রেফতার করা হবে বলে মাইকিং করে ঢাকা জেলা পুলিশের নির্দেশনা দেয়া হচ্ছে।

শ্রমিকদের কারখানা কিংবা মহাসড়কে না উঠতেও পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।  সব মিলিয়ে শ্রমিকদের কর্মবিরতি এবং এর প্রতিক্রিয়ায় মালিকদের কারখানা বন্ধের জেরে আশুলিয়ায় বেশ থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

তবে আশুলিয়া শিল্পাঞ্চলের জামগড়া, জিরাবো, নরসিংহপুর, বাইপাইল ও আশুলিয়া এলাকার পোশাক কারখানাগুলো ছাড়া ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (ডিইপিজেড) সহ অন্যান্য এলাকার পোশাক কারখানাগুলোতে উৎপাদন অব্যাহত রয়েছে বলে জানা গেছে।    

বাংলাদেশ সময়: ১০২৩  ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।