ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাবিতে আ’লীগ নেতাকর্মীদের বাধায় নিয়োগ পরীক্ষা বন্ধ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
রাবিতে আ’লীগ নেতাকর্মীদের বাধায় নিয়োগ পরীক্ষা বন্ধ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের মৌখিক পরীক্ষা বন্ধ। বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের একটি মৌখিক পরীক্ষা বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের একটি মৌখিক পরীক্ষা বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে এ ঘটনা ঘটে।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার সকাল ৯টা থেকে ইনস্টিটিউটের আওতাধীন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণির দু’টি কর্মচারী পদে নিয়োগের মৌখিক পরীক্ষা চলছিল।

পরীক্ষা চলাকালে সকাল পৌনে ১০টার দিকে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিনের নেতৃত্বে ১৫-২০ জন নেতাকর্মী ইনস্টিটিউটের পরিচালকের অফিসে গিয়ে বিভিন্ন হুমকি দিয়ে পরীক্ষা বন্ধ করে দেয়।

ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আনসার উদ্দিন বাংলানিউজকে বলেন, ভাইভা চলাকালে কয়েকজন নেতাকর্মী ভেতরে ঢুকে বলেন, ‘আওয়ামী লীগের মহানগর নেতাদের সঙ্গে কথা না বলে ভাইভা বোর্ড বসানো হয়েছে, এটা বন্ধ করতে হবে। তারা কোনো সময় না দিয়েই হট্টগোল করে ভাইভা বন্ধ করে দেয়। আমরা মিটিং করে পরবর্তী সিদ্ধান্ত নিবো। ’

এ বিষয়ে যোগাযোগ করা বলে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন বাংলানিউজকে বলেন, বয়সসীমাসহ কিছু শর্ত শিথিল করার দাবিতে আমরা ভাইভা বোর্ড স্থগিত করার অনুরোধ করেছি। আমাদের নির্যাতিত নেতাকর্মীদের কোনো সুযোগ দেওয়া হচ্ছে না, এটা হতে পারে না।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বাংলানিউজকে বলেন, ইনস্টিটিউটগুলো নিজস্ব প্রক্রিয়া অনুসরণ করে তাদের কার্যক্রম পরিচালনা করে। সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সরাসরি কোনো হস্তক্ষেপ নেই। আজকের ঘটনার বিষয়ে প্রশাসনকে লিখিতভাবে জানানোর পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।