ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিশেষ শিশুদের জন্য বসুন্ধরার উইন্টার ক্যাম্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
 বিশেষ শিশুদের জন্য বসুন্ধরার উইন্টার ক্যাম্প বসুন্ধরা আবাসিক এলাকায় উইন্টার ক্যাম্প ২০১৬ তে বিশেষ শিশুদের সঙ্গে বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান

টানা দ্বিতীয় বারের মত বিশেষ শিশুদের ( প্রতিবন্ধী শিশু) নিয়ে বুধবার (ডিসেম্বর ২১) সকাল থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় আয়োজিত হল ‘উইন্টার ক্যাম্প ২০১৬’।

ঢাকা: টানা দ্বিতীয় বারের মত বিশেষ শিশুদের ( প্রতিবন্ধী শিশু) নিয়ে বুধবার (ডিসেম্বর ২১) সকাল থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় আয়োজিত হল ‘উইন্টার ক্যাম্প ২০১৬’।

এ সময় ইচ্ছেমত দৌড়ে বেড়ানো, দুষ্টুমি ও খেলার মাঝে হারিয়ে যায় প্রায় ১৫শ’ শিশু।

তাদের অভিভাবকদের চোখে মুখে এ সময় ছিল আনন্দের ঝিলিক। এ দিনটির  আয়োজনে ছিল দেশের বৃহৎ শিল্প গ্রুপ বসুন্ধরা গ্রুপ।

বেলা সাড়ে ১১টায় বসুন্ধরা আবাসিক এলাকায় দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান।  

ইয়াশা সোবহান আয়োজনের উদ্বোধন করতে গিয়ে বলেন, আমরা বসুন্ধরা গ্রুপ সবসময় একটি সুখী দেশ দেখতে চাই। তাই আমাদের সকল প্রচেষ্টা থাকে মানুষের কল্যাণে। একটি পরিবারে একটি বিশেষ শিশুর জন্য বিশেষ কেয়ার নিতে হয় সেজন্য একটি পরিবারকে করতে হয় অপরিমেয় ত্যাগ।

তিনি বলেন, আমি নিজে ব্যক্তিগতভাবে এমন বিশেষ শিশুদের পাশে দাঁড়াতে চাই। আর এর বিষয়ে আমি ‌আমার মায়ের কাছ থেকে পেয়েছি অনুপ্রেরণা। তাই এ বসুন্ধরা স্পেশাল চাইল্ড ফাউন্ডেশনের দ্বারা আমি এই শিশুদের পাশে সারা জীবন থাকতে চাই। তারা যেন বেড়ে উঠতে পারে আমার সন্তানের মত।

ইয়াশা বলেন, এ বিষয়ে যার কথা না বললেই নয়। তিনি আমার হাসবেন্ড সাফওয়ান সোবহান, যিনি বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালনের পাশাপাশি আমার প্রতিটি কাজের অনুপ্রেরণা দিয়ে যান।

তিনি বলেন, একটি পরিবারের সহযোগিতা ছাড়া কোন মানুষ একা কোন কাজ শুরু করতে পারে না।   আমি অনেক ভাগ্যবান এমন একটা কাজে আমার পরিবারকে পাশে পেয়েছি।  

অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় ছিল বসুন্ধরা পেপারস মিলস লিমিটেড ও বিশেষ শিশুদের নিয়ে কাজ করা বেসরকারি সংস্থা সুইড বাংলাদেশ।

বেলা সাড়ে নয়টার দিকে অনুষ্ঠান প্রাঙ্গণ ছিল শিশুদের কলরবে পূর্ণ। দিনব্যাপী উৎসব আর উৎসব। নাচ ও গান পরিবেশনা শেষে দৌড়, সফট বল নিক্ষেপ, নৃত্য, চিত্রাঙ্কন, গানসহ নয়টি ইভেন্টে প্রতিযোগিতা চলছে আয়োজনে।  

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
কেজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।