ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়ার ঘটনায় এমপি মোসলেমসহ ৭ জনের বিরুদ্ধে মামলা (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
ফুলবাড়িয়ার ঘটনায় এমপি মোসলেমসহ ৭ জনের বিরুদ্ধে মামলা (ভিডিও) ফুলবাড়িয়ায় কলেজ জাতীয়করণের দাবিতে শিক্ষকদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ (ফাইল ছবি)

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের লাঠিপেটায় আহত হয়ে মৃত্যুবরণ করা উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদকে (৫০) হত্যার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের লাঠিপেটায় আহত হয়ে মৃত্যুবরণ করা উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদকে (৫০) হত্যার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে কলেজটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল হাশেম বাদী হয়ে ময়মনসিংহের ২ নম্বর আমলি আদালতের বিচারক মাহবুবুল হকের আদালতে হত্যা মামলাটি দায়ের করেন।

মামলায় ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সরকার দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, তার ছেলে অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম, কলেজ প্রিন্সিপাল নাসির উদ্দিন খান ও ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিবসহ ৭ জনকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়।

মামলার বিবরণীতে বলা হয়, চলতি বছরের ২৭ নভেম্বর ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনের সময় শিক্ষক আবুল কালাম আজাদ পুলিশের আঘাতে নিহত হন।

চাঞ্চল্যকর এ মামলার আইনজীবী গোলাম হোসেন জানান, আদালত মামলাটি গ্রহণ করেছেন। আমরা আদেশের অপেক্ষায় রয়েছি।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী সফর আলী (৭০) নিহত হন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমএএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।