ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাঙাপ্রভাতে ত্রুটি, মামলার তদন্ত করবে সিটিটিসি ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
রাঙাপ্রভাতে ত্রুটি, মামলার তদন্ত করবে সিটিটিসি ইউনিট

প্রধানমন্ত্রীকে বহনকারী এয়ারক্রাফট রাঙা প্রভাতে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলার তদন্তের ভার দেয়া হয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে।

ঢাকা: প্রধানমন্ত্রীকে বহনকারী এয়ারক্রাফট রাঙা প্রভাতে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলার তদন্তের ভার দেয়া হয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে।

ওই ঘটনায় বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছিল।


 
বিষয়টি বুধবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান।

এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার দিকে বিমানবন্দর থানায় বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে মামলাটি করেন। মামলা নম্বর-২৩।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন, প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন এবং টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

গত ২৭ নভেম্বর ঢাকা থেকে বোয়িং ৭৭৭-৩০০ এয়ারক্র্যাফ্ট রাঙাপ্রভাতের বিজি-১০১১ ফ্লাইটে হাঙ্গেরি যাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে কয়েকজন মন্ত্রীসহ ছিলেন প্রধানমন্ত্রীর দেড় শতাধিক সফরসঙ্গী।

পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে জরুরি অবতরণে বাধ্য হয় ফ্লাইটটি। প্রাথমিক অনুসন্ধানে সেই ত্রুটি মনুষ্যসৃষ্ট বলেই জানা যায়। এরপর তদন্তে ঘটনার সঙ্গে সম্পৃক্তদের চিহ্নিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসজেএ/আরবি/আরআই

** রাঙাপ্রভাতে যান্ত্রিক ক্রটি: ৯ প্রকৌশলীকে গ্রেফতারে অভিযান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।