ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে সরকারি কলেজে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
লক্ষ্মীপুরে সরকারি কলেজে ছাত্রলীগের হামলা-ভাঙচুর লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষে হামলা

বিনা ফি’তে এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ না করায় লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষে হামলা ও ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

লক্ষ্মীপুর: বিনা ফি’তে এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ না করায় লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষে হামলা ও ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

 

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাফসান জানি বাপ্পির নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী এ হামালা ও ভাঙচুর করে বলে জানিয়েছে কলেজের অধ্যক্ষ।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, কয়েকদিন থেকে বিনা ফি’তে ৬০ থেকে ৭০ জন এইচএসসি পরীক্ষার্থীর ফরম পূরণের দাবি করে আসছিলো কলেজ ছাত্রলীগের আহবায়ক বাপ্পী। এতে কলেজের অধ্যক্ষ রাজী না হওয়ায় দুপুরে অনুসারীদের নিয়ে অধ্যক্ষের কক্ষে হামলা চালায় ছাত্রলীগ নেতা বাপ্পী। পরে খবর পেয়ে শহর ফাঁড়ি ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাফসান জানি বাপ্পি জানান, পরীক্ষার্থীর ফরম প‍ূরণে কর্তৃপক্ষের উদাসিনতা ও হয়রানির অভিযোগে সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে ছাত্রলীগও প্রতিবাদ করেছে। তবে, ছাত্রছাত্রীদের ভিড় ও ধাক্কাধাক্কির কারণে দরজা ভেঙে গেছে বলে দাবি করেন তিনি।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান জানান, এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠকে ভাঙচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

লক্ষ্মীপুর শহর ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম বাংলানিউজকে জানান, কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১৬ নভেম্বর অর্নাস ও ডিগ্রির ১৪৮ জন পরীক্ষার্থীর বিনা ফি’তে ফরম পূরণ না করায় ছাত্রলীগ নেতা বাপ্পীর নেতৃত্বে তার অনুসারীরা কলেজের প্রশাসনিক কার্যালয়ে তালা ঝুলিয়ে উপাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ