ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাইবান্ধায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
গাইবান্ধায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

গাইবান্ধায় জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৩০ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

গাইবান্ধা: গাইবান্ধায় জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৩০ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) রাত পৌনে ৮টার দিকে জেলা মোটর মালিক সমিতির দপ্তর সম্পাদক আতিকুর রহমান আতিক বাবু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ডিসেম্বর সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ভিডিও কনফারেন্স রয়েছে প্রধানমন্ত্রীর। এছাড়া ২৫ ডিসেম্বর খ্রিস্টানদের বড় ধর্মীয় উৎসব বড়দিন ও ২৮ তারিখ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ কারণে ৩০ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে।

তবে ৩০ ডিসেম্বরের আগে আসামিদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলেও জানান তিনি।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বাংলানিউজে জানান, ধর্মঘট স্থগিতের পর থেকে জেলা শহরে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
 
এর আগে, ১৩ ডিসেম্বর দুপুরে গাইবান্ধা চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সভায় দু’পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে জেলা ট্রাক, ট্যাংক লরি মালিক সমিতির সাধারণ সম্পাদক মোক্তাদুর রহমান মিঠুসহ ৮ জন আহত হয়।

এছাড়া শহরের শ্যামলী কাউন্টার ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে ওইদিন সন্ধ্যায় ধর্মঘটের ডাক দেয় জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

পরে বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ১৭ ডিসেম্বর ভোর পর্যন্ত পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়। এরপর আবারও বুধবার (২১ ডিসেম্বর) ভোর থেকে ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

এ হামলার ঘটনায় ১৩ ডিসেম্বর ২৩ জন নামীও ও অজ্ঞাত ৪৩ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা হয়। সেই মামলায় পুলিশ ৪ জনকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ