ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশে খেলোয়াড়দের অনুশীলনের সুযোগ দিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
পুলিশে খেলোয়াড়দের অনুশীলনের সুযোগ দিতে হবে বক্তব্যে আইজিপি এ কে এম শহীদুল হক, ছবি: সংগৃহীত

পুলিশের সব ইউনিট প্রধানদের প্রতি অনুরোধ জানিয়ে বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশের মধ্যে যারা খেলাধুলা করেন, তাদের অনুশীলনের...

ঢাকা: পুলিশের সব ইউনিট প্রধানদের প্রতি অনুরোধ জানিয়ে বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশের মধ্যে যারা খেলাধুলা করেন, তাদের অনুশীলনের সুযোগ করে দিতে হবে, যথাযথ খেয়াল রাখতে হবে।

বুধবার (২১ ডিসেম্বর) রাতে মিরপুরের পুলিশ স্টাফ কলেজ কনভেনশন সেন্টারে আয়োজিত পুলিশ স্পোর্টস ইভিনিংয়ে তিনি এ অনুরোধ জানান।

আইজিপি বলেন, খেলাধুলার মাধ্যমে একটি দেশ ও গোষ্ঠী বেশি পরিচিতি পায়। আমাদের বাহিনীর অনেকেই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জন করেছে। অনেকেই জয়ী হয়ে স্বর্ণ পদকও অর্জন করছে। নিজ নিজ ইউনিটের প্রধানরা তাদের প্রতি খেয়াল রাখবেন।  

সদস্য বৃদ্ধির কথা উল্লেখ করে তিনি বলেন, এখন বাহিনীতে সদস্যের সংখ্যা বৃদ্ধি পেয়েছে; প্রায় দুই লাখ সদস্য। এর মধ্যে যারা খেলছেন তাদের মূল্যায়ন করতে হবে। পর্যাপ্ত অনুশীলনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে সহযোগিতা করতে হবে।
পুরস্কার দিচ্ছেন আইজিপি

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে ৬৪ জন, আন্তর্জাতিক পর্যায়ে ১৮ জন পুলিশ সদস্যকে পুরস্কার দেওয়া হয়। এছাড়াও পুরস্কৃত করা হয় ২০১৬ সালে বাংলাদেশ পুলিশের ক্রিকেট, ফুটবল, কাবাডি, হকি, ব্যাডমিন্টন, কারাতে, জুডু, কুস্তি ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার আপ হওয়ার গৌরব অর্জনকারী ৫২১ সদস্যকে।

এসময় পুলিশের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে দুজন পুরুষ ও দুজন নারীকে নির্বাচন করে পুরস্কৃত করা হয়। তারা হলেন মো. দ্বীন ইসলাম মৈশান, এএসআই (নিরস্ত্র) মো. মাহাবুবুল আলম, কনস্টেবল মোছা. লতা পারভীন এবং এএসআই (নিরস্ত্র) নাছিমা আক্তার।

এর মধ্যে কনস্টেবল মোছা. লতা পারভীন আন্তর্জাতিক পর্যায়ে কারাতে প্রতিযোগিতায় ২টি স্বর্ণ এবং ২টি রৌপ্য পদক অর্জন করেছেন। নাছিমা আক্তার এস এ গেমসে কুস্তিতে ব্রোঞ্চ পদক লাভ পান।

মো. দ্বীন ইসলাম মৈশান আন্তর্জাতিক পর্যায়ে কারাতে প্রতিযোগিতায় ৬টি স্বর্ণ ও ১টি ব্রোঞ্জ পদক অর্জন করেছেন। তিনি জাতীয় পর্যায়ে ১৭টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জ পদক অর্জন করেন। মো. মাহাবুবুল আলম হ্যান্ডবল প্রতিযোগিতায় ২০১৫ সালে সিঙ্গাপুর ওপেন টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোখলেছুর রহমান, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান পাটোয়ারী, আবুল কাশেম (সেবা), ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ পুলিশ ক্রিড়া পরিষদের সাধারণ সম্পাদক (অতিরিক্ত ডিআইজি) ড. খন্দকার মহিদ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২ ২০১৬
এসজেএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ